বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৯:৫৬

‘প্রেম-ভালোবাসা পূর্ণময় পরিপূরক’

admin
ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ৭:০৯ অপরাহ্ণ
Link Copied!

প্রেম নামক অনির্বচনীয় বিষয়টি মানুষের জীবনে হৃদয়বৃত্তীয় অনুভূতি। ভালোবাসা হলো আবেগ ক্রেন্দ্রিক অভিজ্ঞতা, ঐশ্বরিক অনুভুতির নাম। মানবিক অনুভূতির মাধ্যমে যা প্রকাশ পায়।

মানব জন্মের ইতিহাস আর প্রেমের মহিমা, পৃথিবীর আদি থেকে বর্তমান অবধি চলমান।

স্রষ্টার সৃষ্টির প্রথম নর-নারী আদম-হাওয়া পরস্পরের ভালোবাসার বন্ধনে আবদ্ধ হয়ে গন্ধম ফল খেয়ে অন্ধ প্রেমের ঐতিহাসিক দৃষ্টান্ত স্থাপন করেছিলেন।

ভালোবাসা চোখে দেখা যায় না, ভালোবাসা অনুভব করতে হয় অন্তরের অন্তস্থলে। জীবনে পরিপূর্ন পূর্ণতার জন্য ভালোবাসা আবশ্যিক। আত্মার এক অদ্ভুত অদৃশ্য বন্ধনের তীব্র টান ভালোবাসা। একমাত্র ভালোবাসাই পারে সব হিংসা, দ্বেষ সবকিছুর উর্ধ্বে থেকে একে অপরকে আপন করে নিতে।

সত্যিকার ভালোবাসা পৃথিবীর সবচেয়ে দুর্লভ এবং আকাঙ্ক্ষিত একটি আবেদন। ভালোবাসা অন্তরের সৌন্দর্যের আকর্ষণ অনুভব করে। সত্যিকারের ভালবাসায় একে অপরকে ঘিরেই পৃথিবী সাজায়। ভালোবাসা দুজন মানুষ কে অদৃশ্য বন্ধনে আবদ্ধ রাখে। সত্যিকারের ভালবাসায় একে অপরের প্রতি শ্রদ্ধাশীল হয়, আস্থাশীল হয়, অটল থাকে বিশ্বাসে।

প্রেম আসে মনের অজান্তেই। প্রকৃত অর্থে ভালোবাসার স্বরুপ পবিত্র ও শাশ্বত প্রেম। প্রেম হৃদয়কে করে অসীম জীবনকে করে ঐশ্বর্য বান।

ভালোবাসার পরিপূর্ণ সংজ্ঞা কেউই আসলে বিশ্লেষণ করতে পারিনি। ভালোবাসা নিষ্কাম, প্রেম সকাম। তথাপি প্রেম-ভালবাসাকে একই আয়নায় দেখতে অভ্যস্ত আমরা। তবে এও ঠিক যে, ভালোবাসা থেকে প্রেমের সৃষ্টি। সবার মনে প্রেম থাকে, থাকে ভালোবাসা। প্রেম ভালোবাসা পৃথিবীর সবচেয়ে দুর্লভ এবং আকাঙ্ক্ষিত একটি আবেদন। ভালোবাসা প্রেম পূর্ণময় পরিপূরক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।