মঙ্গলবার , ৪ এপ্রিল ২০২৩, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, দুপুর ১:৫৭

পুড়ে ছারখার বঙ্গবাজার, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মাঠে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৪, ২০২৩ ৬:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

ভোর ৬টা থেকে আগুন জ্বলছে বঙ্গবাজারে। বেলা ১২টায়ও আগুন নিয়ন্ত্রণে আসেনি। প্রবল বাতাস ও পানি সংকটে বিঘ্নিত হচ্ছে আগুন নেভানোর কাজ। ছয় ঘণ্টায় পুড়ে ছাই হয়ে গেছে বঙ্গবাজারের বেশিরভাগ দোকান। যদিও ফায়ার সার্ভিস বলছে, আগুন নিয়ন্ত্রণে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মাঠে রয়েছে সেনাবাহিনী।

ব্যবসায়ীদের অভিযোগ, ফায়ার সার্ভিসের কাজে ধীরগতি এবং সঠিক সময়ে কার্যকর ব্যবস্থা না নেওয়ায় পুড়ে গেছে তাদের ব্যবসা প্রতিষ্ঠান। ক্ষুব্ধ ব্যবসায়ীরা ফায়ার সার্ভিসের প্রধান কার্যালয়ে ইট পাটকেল নিক্ষেপ করে ভাঙচুর চালান।

আলামিন নামের একজন ব্যবসায়ী বলেন, চোখের সামনে দেখলাম, দেখছি এখনও, সব কিছুই পুড়ে যাচ্ছে। কিছুই করতে পারিনি। আর কিছু বলার নাই।

বঙ্গবাজারের আরেক ব্যবসায়ী মুজাহিদ প্রশ্ন রাখেন, তাহলে কি সব পুড়ে ছারখার হওয়ার আগে ফায়ার সার্ভিস আগুন নেভাতে পারবে না?

বঙ্গবাজার মার্কেট, ইসলামিয়া মার্কেট, বঙ্গ ১০ কোটি মার্কেট, আদর্শ মার্কেট- এই চারটি মার্কেট এক জায়গায় হওয়ায় মূলত সবগুলোকেই লোকজন বঙ্গবাজার মার্কেট হিসেবে ডেকে থাকেন। এই চারটি মার্কেটে প্রায় তিন হাজার দোকান রয়েছে। এছাড়া রাস্তার উল্টো পাশে এনেক্সকো ও বঙ্গো হোমিও মার্কেটেও আগুন ছড়িয়ে পড়ার খবর পাওয়া গেছে।

বেলা ১১টার দিকে দেখা যায়, ধোঁয়ার মধ্যেই ঝুঁকি নিয়ে বঙ্গ মার্কেটে দোকানগুলোতে ঢুকছেন কর্মচারীরা। মালামাল বের করে আনছেন তারা। অনেকে মালামাল এনে রাস্তায় রাখছেন।

আগুন নিয়ন্ত্রণে এরই মধ্যে ফায়ার সার্ভিসের সঙ্গে কাজ শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, বিজিবির সদস্যরা। এছাড়া ট্রাফিক ম্যানেজমেন্ট এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে কাজ করছে পুলিশ এবং র‌্যাব সদস্য।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।