শনিবার , ১ এপ্রিল ২০২৩, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ১১:২৫
আজকের সর্বশেষ সবখবর

ট্রেনের ১০ দিন আগের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ১, ২০২৩ ৯:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

ট্রেনের ১০ দিন আগের অগ্রিম টিকিট বিক্রি শুরু

যাত্রীদের সুবিধার্থে ট্রেনের ১০ দিন আগের টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আজ শনিবার (১ এপ্রিল) থেকে এ সুবিধা পাচ্ছেন ট্রেন যাত্রীরা। এর আগে পাঁচদিন আগের অগ্রিম টিকিট পাওয়া যেত।

বাংলাদেশ রেলওয়ের তথ্য বলছে, আগামী ১ এপ্রিল থেকে যাত্রার ১০ দিন আগের আন্তঃনগর ট্রেনের টিকেট অগ্রিম হিসেবে বিক্রি করা হবে। তবে সময় পরিবর্তনের সিদ্ধান্ত সমন্বয়ের জন্য ১ এপ্রিল তারিখে ৫-১১ এপ্রিল তারিখ পর্যন্ত যাত্রার অগ্রিম টিকেট বিক্রি করা হবে। আগামী ২ এপ্রিল থেকে নতুন নিয়মে ১০ দিনের অগ্রিম টিকিটের ব্যবস্থা কার্যকর হবে।

এ বিষয়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গণমাধ্যমকে বলেন, ১ এপ্রিল থেকে কাউন্টার ও অনলাইনের মাধ্যমে যুগপৎভাবে সব টিকিট সকাল ৮টা থেকে বিক্রি শুরু হবে। অর্থাৎ অনলাইন বা কাউন্টারে পৃথক কোনো কোটা থাকবে না। এখন থেকে ১০ দিন আগের টিকিট অগ্রিম হিসেবে বিক্রি করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।