রবিবার , ২ এপ্রিল ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৯:১৩

জুড়ীতে সেই সড়ক পরিদর্শন করলেন পরিবেশমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ২, ২০২৩ ৪:১১ অপরাহ্ণ
Link Copied!

সাইফুল ইসলাম সুমন, জুড়ী থেকেঃ মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়নের গরেরগাঁও হতে রাবার ড্যাম পর্যন্ত পাকা সড়কের গরেরগাঁও-কাটানালারপার অংশে সম্প্রতি বিশাল নদী ভাঙ্গন দেখা দিলে বিষয়টি সাথে সাথে দৃষ্টিগোচর হয় স্থানীয় সাংসদ ও সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপির। মন্ত্রীর তাৎক্ষণিক নির্দেশে পরের দিনই শুরু হয় ওই সড়কের মেরামতের কাজ।

মন্ত্রী সরকারি সফরে এলাকায় এসে শনিবার (১ এপ্রিল) দুপুরে ওই সড়ক পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাজটি দ্রুত শেষ করার তাগিদ দেন। এছাড়াও মন্ত্রী এসময় এই সড়কটিকে রক্ষায় বড় ধরনের প্রকল্প দেওয়ার আশ্বাস দেন।

জানা যায়, উপজেলার জায়ফরনগর ইউনিয়নের গরেরগাঁও হতে রাবার ড্যাম পর্যন্ত পাকা সড়কের গরেরগাঁও অংশে বিশাল নদী ভাঙ্গন দেখা দেয়। ভাঙ্গনের ফলে জুড়ী নদীতে পুরো সড়কটি বিলীন হওয়ার শঙ্কা দেখা দিয়েছিল। সড়কে ভাঙন দেখা দেওয়ায় এ সড়কে চলাচলকারী হাজার হাজার সাধারণ মানুষের যাতায়াত বন্ধ হয়ে পড়ে। পরে সড়কটির ভাঙ্গন দ্রুত মেরামত করতে তাৎক্ষণিক নির্দেশনা দেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি। মন্ত্রীর নির্দেশের পর বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল থেকেই এ সড়ক সংস্কারে কাজ শুরু করে উপজেলা প্রশাসন। পরে শনিবার (১ এপ্রিল) দুপুরে ওই সড়ক পরিদর্শন করেন মন্ত্রী নিজেই। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মাসুক মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, জেলা পরিষদের সদস্য মোঃ বদরুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনসুর আলী প্রমুখ।

এদিকে এ বিষয়ে গত ২৯ মার্চ “জুড়ীতে নদী ভাঙনের কবলে সড়ক” শিরোনামে একটি সংবাদ এবং পরদিন ৩০ মার্চ “জুড়ীতে পরিবেশ মন্ত্রীর নির্দেশের পর দ্রুত সড়কের কাজ শুরু” শিরোনামে আরো একটি সংবাদ বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হয়। 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।