রবিবার , ২৬ মার্চ ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ১:০৯

কোম্পানীগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

ডেস্ক রিপোর্ট
মার্চ ২৬, ২০২৩ ১২:০৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের কোম্পানীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। আজ রোববার সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হয়। পরে শহিদ মিনারে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠন, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের পক্ষে শদিদদের শ্রদ্ধা নিবেদন করা হয়। 

সকাল ৯টায় উপজেলা পরিষদ মাঠে বিভিন্ন স্কুল-কলেজের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী হয়।
এ সময় অভিবাদন মঞ্চে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ শামীম আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজং, থানার ওসি হিল্লোল রায়।

কুচকাওয়াজ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আপ্তাব আলী কালা মিয়া, উপজেলা পরিষদের সাবেক অস্থায়ী চেয়ারম্যান মোঃ ইয়াকুব আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অখিল বিশ্বাস, ইসলামপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ জিয়াদ আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার চাঁন মিয়া, সাবেক ডেপুটি কমান্ডার শফি উদ্দিন রেনু, পূর্ব ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর আলম, উত্তর রনিখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন ইমাদ, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান রাসেল, উপজেলা কৃষি কর্মকর্তা হোসেইন মোহাম্মদ এরশাদ, উপজেলা মৎস্য কর্মকর্তা তৌফিক হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদিউজ্জামান আহমদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা পরিষদের সিএ ফাইজুর রহমান।

দুপুর ২টা থেকে উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সদস্যদের সংবর্ধনা, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং। পরে সকলের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নানা আয়োজনে পালিত হয় স্বাধীনতা ও জাতীয় দিবস।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।