শুক্রবার , ১৭ মার্চ ২০২৩, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ১০:০৫

কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

ডেস্ক রিপোর্ট
মার্চ ১৭, ২০২৩ ৫:৩০ অপরাহ্ণ
Link Copied!

কোম্পানীগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) সকাল ৯টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ চত্বর থেকে র্যালি বের করা হয়।

র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং।

উপজেলা পরিষদের সিএ ফাইজুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া, উপজেলা পরিষদের সাবেক অস্থায়ী চেয়ারম্যান মোঃ ইয়াকুব আলী, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায়, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অখিল বিশ্বাস, ইসলামপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ জিয়াদ আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান রাসেল, উপজেলা কৃষি কর্মকর্তা হোসেইন মোহাম্মদ এরশাদ, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান, উপজেলা যুবলীগের আহবায়ক হাজী মোঃ আলাউদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদিউজ্জামান আহমদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাহিদুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিবলী আতিকা তিন্নি, উপজেলা তথ্য অফিসের ‘তথ্য আপা’ রোখসানা আক্তার প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে দেশ গড়তে সবার প্রতি আহ্বান জানান। সকাল ১১টা থেকে উপজেলা পরিষদ মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও উপজেলা কিশোর-কিশোরী ক্লাব যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

এ ছাড়া উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে র‌্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ, বিতর্ক, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে হাসপাতাল ও এতিমখানাগুলোতে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। সকল মসজিদ, মন্দির ও উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়। উপজেলা পরিষদ প্রাঙ্গণসহ বিভিন্ন জায়গায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্প্রচার করা হয়। বিভিন্ন প্রতিষ্ঠানে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। দিনের শুরুতে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।