সোমবার , ১৭ এপ্রিল ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৯:১১

এমসি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

লবীব আহমদ
এপ্রিল ১৭, ২০২৩ ২:১২ অপরাহ্ণ
Link Copied!

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। আজ সোমবার (১৭ এপ্রিল) সকালে কলেজের বঙ্গবন্ধু ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে কলেজের শিক্ষাবিদ সম্মেলন কক্ষে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা’ – শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শিক্ষক পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মোছাম্মৎ জেবিন আক্তারের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবুল আনাম মো: রিয়াজ। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক পরিষদ সম্পাদক মো: তৌফিক এজদানী চৌধুরী।

আলোচনা সভায় বক্তব্য রাখেন গণিত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ আনোয়ার হোসেন চৌধুরী, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক প্রবীর রায়, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক অঘ্রাতা সৌরভ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক প্রনব কান্তি তালুকদার।

আরও বক্তব্য রাখেন মুরারিচাঁদ কলেজের সদ্য বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো: আশরাফুল কবীর।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবুল আনাম মো: রিয়াজ তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ মহান স্বাধীনতা সংগ্রামে নিহত সকল শহিদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এর আগে অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত করেন পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহসিন আলী ও গীতাপাঠ করেন পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক কালিপদ আচার্য্য।

দোয়া মাহফিল পরিচালনা করেন গণিত বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শফিকুর রহমান

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।