মঙ্গলবার , ১৪ মার্চ ২০২৩, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৮:২১

এমসি কলেজে আন্তঃকলেজ ক্রীড়া, সাংস্কৃতিক ও বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন 

লবীব আহমদ
মার্চ ১৪, ২০২৩ ২:৫০ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত আন্তঃকলেজ ক্রীড়া, সাংস্কৃতিক ও বিতর্ক প্রতিযোগিতা- ২০২৩ এর সিলেট জেলা পর্যায়ের সংস্কৃতি ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৪ মার্চ) মুরারিচাঁদ (এমসি) কলেজ অডিটোরিয়াম  ও অর্থনীতি বিভাগের ১০৮ নং কক্ষে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এমসি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাহনাজ বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে স্বাগত বক্তব্য প্রদান করেন  অনুষ্ঠানের আহবায়ক বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর পান্না বসু।
অনুষ্ঠানের উদ্বোধন করেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আশরাফুল কবীর। এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের পরিচালক আতাউর রহমান ও সিলেট আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ড. গোলাম রব্বানী ও কর্মকর্তাবৃন্দ, শিক্ষক পরিষদের সম্পাদক তৌফিক এজদানী চৌধুরী, কমিটির সদস্যবৃন্দ, কলেজের শিক্ষকবৃন্দ, বিশেষজ্ঞ বিচারকবৃন্দ।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সিলেট জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত  শিক্ষার্থীবৃন্দ সংগীত, আবৃত্তি, বিতর্ক, নৃত্য ও অভিনয়সহ মোট ১০টি ইভেন্ট প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সিলেট বিভাগভুক্ত জেলাসমূহে কলেজের ১ম স্থান অধিকারীদেরকে নিয়ে আগামী ১৬ই মার্চ মুরারিচাঁদ কলেজের অডিটোরিয়ামে বিভাগীয় প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
এদিকে এমসি কলেজ মাঠে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় ছেলেদের ২০টি ইভেন্টে ও মেয়েদের ১৮টি ইভেন্টে সিলেট বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। সোমবার জেলা পর্যায়ের ফাইনাল ও মঙ্গলবার সিলেট বিভাগের ফাইনাল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ফুটবলে সুনামগঞ্জ সরকারি কলেজর ছেলেরা ও মৌলভীবাজার সরকারি কলেজের মেয়েরা সিলেট বিভাগে চ্যাম্পিয়ন হয়। ছেলেদের ক্রিকেটে বৃন্দাবন সরকারি কলেজ চ্যাম্পিয়ন হয়।
এছাড়াও ছেলেদের ব্যাডমিন্টনে একক ও দ্বৈত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় মৌলভীবাজার সরকারি কলেজ এবং মেয়েদের এককে বৃন্দাবন সরকারি কলেজ ও দ্বৈতে এমসি কলেজ চ্যাম্পিয়ন হয়।
কাবাডি খেলায় মৌলভীবাজার সরকারি কলেজ ও ভলিবলে বৃন্দাবন সরকারি কলেজ চ্যাম্পিয়ন হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।