সোমবার , ১৭ এপ্রিল ২০২৩, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৯:৪০

এমসি কলেজের অধ্যক্ষ হিসেবে অধ্যাপক আবুল আনাম মো: রিয়াজের যোগদান

লবীব আহমদ
এপ্রিল ১৭, ২০২৩ ২:৩৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ (এমসি) কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন অধ্যাপক আবুল আনাম মো: রিয়াজ। আজ সোমবার (১৭ এপ্রিল) কলেজের সদ্য বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ আশরাফুল কবীরের কাছ থেকে তিনি দায়িত্বগ্রহণ করেন। তিনি মুরারিচাঁদ কলেজের ৪৯তম অধ্যক্ষ।

গত বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের (সরকারি কলেজ—২) উপ—সচিব কাজি মো: আব্দুর রহমান বিপিএএ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাঁকে এমসি কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়।

আরও পড়ুন : এমসি কলেজের নয়া অধ্যক্ষ অধ্যাপক আবুল আনাম মোঃ রিয়াজ

এর আগে তিনি ২০২২ সালের ৪ এপ্রিল থেকে সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি এমসি কলেজে পড়ালেখা করেছেন এবং এই কলেজে শিক্ষকতার পাশাপাশি এখন প্রতিষ্ঠান প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন।

আরও পড়ুন : এমসি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

অধ্যাপক আবুল আনাম মো: রিয়াজের চাকুরীজীবনের শুরুটা হয় ১৯৯৩ সালে। তিনি চতুর্দশ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ হয়ে প্রভাষক পদে খাগড়াছড়ি সরকারি কলেজ প্রথম যোগদান করেন। সবশেষ তিনি গতবছর এমসি কলেজের পদার্থবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান থেকে সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পান

আল্লাহর শুকরিয়া আদায় করে অধ্যাপক আবুল আনাম মো: রিয়াজ বলেন, সবাইকে নিয়ে এমসি কলেজের একাডেমিক কার্যক্রম গতিশীল করে ঐতিহ্যবাহী এই প্রতিষ্ঠানের সুনাম ধরে রাখতে চাই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।