সোমবার , ২০ ফেব্রুয়ারি ২০২৩, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৯:৪৯

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জেলা কর আইনজীবী সমিতির আলোচনা সভা

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ২০, ২০২৩ ১১:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সিলেট জেলা কর আইনজীবী সমিতির উদ্যোগে এক আলোচনা সভা সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ২টায় নগরীর মেন্দিবাগস্থ সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সমিতির সভাপতি এম ই এম ইকবালুর রহমান এর সভাপতিত্বে ও সমাজ কল্যাণ সম্পাদক মাজাহারুল হকের পরিচালনায় শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সমিতির সদস্য আ স ম মুবিনুল হক শাহীন। গীতা পাঠ করেন এডভোকেট সজল কুমার রায়। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মো. সফিকুল ইসলাম।

আলোচনা সভায় বক্তব্য রাখেন সমিতির সহ সভাপতি মোহাম্মদ আব্দুল আলীম পাঠান, সিনিয়র আয়কর আইনজীবী আবু মো. আসাদ, সাবেক সভাপতি এম শফিকুর রহমান, সিনিয়র আয়কর আইনজীবী মো. হাছনু চৌধুরী, বিধুভূষণ ভট্টাচার্য্য, এডভোকেট সজল কুমার রায়, বাহাউদ্দিন বাহার, এডভোকেট গিয়াস উদ্দিন চৌধুরী, সাইদুর রহমান, জহিরুল ইসলাম রিপন, মো. কামাল আহমদ, জাহান জেব জিন্নাহ প্রমুখ।

সভাপতির বক্তব্যে এম ই এম ইকবালুর রহমান বলেন, মহান মুক্তিযুদ্ধের সূতিকাগার হলো ৫২’র ভাষা আন্দোলন। সেই থেকে দেশ-মাতৃকার আন্দোলনে এদেশের মানুষ বহুবার রক্ত দিয়েছেন। ১৯৫২ সালে মহান ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে মাতৃভাষার মর্যাদা রক্ষায় আমরা অঙ্গীকারাবদ্ধ। তিনি সরকারী খরচে যে সকল ব্যক্তিগণ উচ্চতর ডিগ্রি অর্জনে বিদেশে যান, তাদের লিখিত গবেষণাটি বাংলা ভাষায় লেখার আহবান জানান। বিজ্ঞপ্তি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।